Title of the document ডোমেইন ও হোস্টিং সহ সম্পূর্ণ ওয়েবসাইট...
Home / POST / ওয়েবসাইট ৫০০ টাকায় !

ওয়েবসাইট ৫০০ টাকায় !

৫০০ টাকায় ওয়েবসাইট!  কি লাগবে নাকি ? নিবেন  তো বটেই, কারন আমরা তো বাঙালি, আর এটাই তো আমাদের প্রাচীন অভ্যাস তাই না ? প্রয়োজন থাক বা না থাক, কম দামে যেহেতু পাওয়া যাচ্ছে আবার তার সাথে বাড়ি এবং গাড়ি যখন ফ্রি, তখন তো নিতেই হবে, তা না হলে তো জাতের সাথে বেইমানী হয়ে যাবে, কি বলেন!!

সত্যি কথা বলতে কি, এই পোস্ট টা দেখে অনেকেই পোস্ট না পড়েই কিন্তু, কমেন্ট আর মেসেজ দিবে, সত্যিই কি ৫০০ টাকায় কি ওয়েবসাইট ? কেমন ওয়েবসাইট ? কত জিবি হোস্টিং,  আবার কেউ বলবে ৫০০ টাকায় আবার হয় নাকি, এরা বাটপারি করছে ইত্যাদি ইত্যাদি। তবে হতাশ হবার কিছু নেই ওইসব আবালদের জন্যেও ব্যাবস্থা আছে, সত্যি সত্যি ওয়েবসাইট আর তার সাথে বাড়ি এবং গাড়ি দিবো ৫০০ টাকায়, আমরা তো আর বলি নাই যে কি ওয়েবসাইট, ব্লগস্পটে একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করে দিবো, আর কাগজ দিয়ে একটি বাড়ি আর গাড়ি বানিয়ে দিবো, এক টাকাও খরচ হবে না, আর ৫০০ টাকা ইনকাম হয়ে যাবে, কি বলেন ?

বাড়ি আর গাড়ির নমুনা ছবি

আমাদের দেশে একটা প্রবাদ প্রচলিত আছে “ফ্রি তে পেলে নাকি মানুষ আলকাতরাও খায়” আমরা সব সময় সস্তা জিনিস খুঁজে বেড়াই আর আমাদের এই দূর্বলতা কে পুঁজি করে কিছু অসাধু লোক প্রতিনিয়ত ফায়দা নিচ্ছে, নানা রকম লোভনীয় বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করেই যাচ্ছে।
এখানে অবশ্য তাদের কোন দোষ আমরা দেখিনা, ধরুন একজন পোস্ট করলো “২ হাজার টাকায় নিউজ পোর্টাল,১ হাজার টাকায় নিউজ পোর্টাল, ফ্রী তে নিউজ পোর্টাল ইত্যাদি আর আপনারা সেখানে হুমরি খেয়ে পড়লেন… কিন্তু কেন ? ভালো মানের ডোমেইন/হোস্টিং ও তো ২ হাজার টাকায় দেয়া সম্ভব নয়, সেখানে সম্পূর্ণ একটি ওয়েবসাইট কিভাবে আপনাকে দেয়া পসিবল বলেন ? একজন সত্যিকারের গনমাধ্যম কর্মী হিসাবে আপনার অনুসন্ধানী মনমানসিকতা থাকা উচিত বলে আমরা মনে করি, যেখানে আমার খরচই হচ্ছে ২ হাজার টাকা সেখানে আমি কেন আপনাকে লস করে একটি সাইট করে দিতে যাবো বলেন ?

আজকাল বিভিন্ন পেইজে দেখা যায়, এটা কিনলে ওটা ফ্রি, ওটা কিনলে এটা ফ্রি, আর এই এটা ওটা সেটা ফ্রি তে নিতে গিয়ে দেখা যাচ্ছে, আপনার ঘটি বাটি – চাটি হবার দশা। ফ্রি বা বিনেপয়সায় কথাটির মানে আমরা সবাই জানি কিন্তু এই শব্দটির যথেচ্ছা ব্যবহার মাঝে মধ্যে ভুল বোঝাবুঝি বা রহস্যেরও সৃষ্টি করে। আমাদের বাপ-দাদাদের আমলে কোন কিছু বিনেপয়সায় পাওয়ার মানে একরকম ছিল আর বর্তমান কালে ফ্রির মানে আরেক রকম। এই ব্যাপারটি অনেকেই খেয়াল করে না। আজকালকার দিনে কেউ কোন কিছু বিনেপয়সায় দিয়ে দিলে দেখতে হবে এর সাথে কি কি শর্ত জড়িয়ে থাকতে পারে, আবার হয়ত নাও পারে। ফ্রি লাঞ্চ বলে এমন কিছু নেই এই কথাটির মর্ম পরিবর্তিত হচ্ছে। এখন ফ্রি লাঞ্চ খাওয়ালে হয়ত আপনি দ্বিগুণ ভাবে আপনার টাকা ফেরত পেতে পারেন, এবং অবশ্যই যাকে খাওয়াচ্ছেন তার থেকে না, অন্য কারও কাছ থেকে, অন্য কোনো ভাবে।

বেশিরভাগই মানুষ আমাদের কল করে জিগ্যেস করেন, ভাই কত জিবি হোস্টিং দিবেন ?

আচ্ছা ভাই কত জিবি মানে কি ? হোস্টিং কত জিবি এটা তো মূল বিষয় নয়, হোস্টিং এর কোয়ালিটি টাই মূল বিষয়, কত জিবি বলতে এখানে সেটার ধারন ক্ষমতা বুঝানো হয়েছে যে কতগুলো ডাটা সেখানে স্টোর করতে পারবেন।
সস্তায় নিম্নমানের হোস্টিং কিনে প্রতারিত হবেন না,অনেকে বিভিন্ন ফেসবুক পেজে কমদামের আকর্ষণীয় বিজ্ঞাপন দেখে সেখান থেকে ওয়েবসাইট বানাতে গিয়ে ভোগান্তির শিকার হচ্ছেন, মনে রাখবেন আপনার ওয়েবসাইট মানেই আপনার অফিস, আপনার স্বপ্ন, আপনার পরিচয়। এটা একদিনের জন্য নয়, সারাজীবনের জন্য। অনেকে আমাদের ফোন করে ডিটেইলস জানতে চায়, কিন্তু যখনি দামের কথা শুনে বলে অন্যরা তো কম দামে দিচ্ছেন আপনার প্রাইস বেশী কেন ? তখনই আফসোস হয় তাদের জন্য, সত্যিই আমরা কবে সস্তা খোঁজা বাদ দিয়ে ভালো জিনিস খুঁজবো বলতে পারেন ? ভালো মানের কোয়ালিটি সম্পন্ন ২ জিবি হোস্টিং সহ একটি ডটকম ডোমেইন যেখানে প্রায় ২৮০০ টাকা পড়ে যায়, সেখানে কিছু অসাধু ব্যাবসা প্রতিষ্ঠান কিভাবে ২০০০ টাকায় সম্পূর্ণ একটি নিউজ পোর্টাল ওয়েবসাইট করে দিচ্ছে সেটা গ্রাহকদের মাথায় কবে ঢুকবে আল্লাহ পাক ভালো জানেন ।

সেদিন একজন কে কল করেছিলাম ভাই এতকম দামে কিভাবে দিচ্ছেন ?
উত্তর টা মজার ছিলো, সে বললো ভাই একজন সত্যিকারের সাংবাদিক যে কিনা নিজেই একটি পোর্টাল খুলে সম্পাদনা করার কথা ভাবছেন, সে তো কখনোই সস্তা জিনিস খুঁজবে না, যেহেতু সে এটা লাইফটাইম চালাবে সেহেতু সে অবশ্যই সেরা টাই খুজঁবে তাইনা, যারা লোভনীয় বিজ্ঞাপন দেখে সস্তায় সাইট বানাতে আসতেছে ওরা তো আর সাংবাদিক নয়, সাংবাদিক হলে তো ভাবতো যে কেন দিচ্ছি কিভাবে দিচ্ছি, তারা হচ্ছে মুরগী আমরা মুরগী পাচ্ছি জবাই দিয়া ভূনা করে খাচ্ছি। কি বুঝলেন মজার না ভাই ???

এই পোস্ট লিখতে গিয়ে একটা কথা মনে পড়ে গেলো, কিছুদিন আগে আমাদের পেইজে ৩ হাজার টাকায় ওয়েবসাইট তৈরির বিজ্ঞাপন দেখে কিছু ওয়েব ডেভেলপার আমরা ১০ হাজার টাকাতেও করতে পারি না আর এরা ৩ হাজার টাকায় দিচ্ছে, এরাই মার্কেট টা নষ্ট করলো,  আমরা তো কখনোই বলিনাই যে, ৩ হাজার টাকায় ১ ভড়ি খাটি সোনা দিয়ে দিচ্ছি, আমরা পোস্টে বলেছিলাম তিন হাজার টাকা থেকে শুরু এবং এটি একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট।  একটি ডটকম ডোমেইন আর মোটামুটি ভালো মানের ১ – ৫ জিবি হোস্টিং দিয়ে, কমদামি একটি ওয়ার্ডপ্রেস থিম নিয়ে সেটা সেটআপ করা হয় তাহলে তিন হাজার টাকায় দেয়া টা অসম্ভব কিছু ?  আর এই থিমস গুলো তো অগণত বার ইন্সটল করা যাচ্ছে, এখন কারো যদি ৩ হাজার টাকার সেই ডিজাইন টা ভালো লাগে তাহলে সে নিলে আমাদের সমস্যা কোথায়,  আমরা তো তিন হাজার টাকা নিয়ে তাদেরকে বাজে কিছু দিয়ে প্রতারণা করছি না ভাই । এটা যার যার রুচির বিষয়।

অনলাইনে এরকম অনেক ভুঁইফোড় পেইজ দেখা যায়, যাদের অফার আর বিজ্ঞাপন দেখলে কথা বলার ভাষা হারিয়ে যায়।  ৯৯৯ টাকায়, ১৫০০ টাকায়, ২০০০ টাকায় ওয়েবসাইট ইত্যাদি ইত্যাদি!!

একটি ডটকম ডোমেইন নিতে যেখানে ৮০০ টাকা খরচ হয়ে যাচ্ছে, সেখানে ৯৯৯ টাকায় কিভাবে কেউ আপনাকে ওয়েবসাইট তৈরি করে দিতে পারে, নিজেরা কিছু ডেভেলপমেন্ট করলে তার পারিশ্রমিক কি তারা নিত না ? আচ্ছা ধরে নিলাম তারা কাজের পারিশ্রমিক নিত না, বা তারা থিমস বা টেমপ্লেট কিনে রেখেছে এগুলো দিয়েই কাজ করছে। কিন্তু ভাই হোস্টিং এর খরচ কোথায় গেলো ???

হোস্টিং কি তারা আবাদ করেছেন ?  আচ্ছা ধরে নিলাম আবাদই করেছে তা আবাদ করতে খরচ লাগেনাই ভাই  ? আচ্ছা মনে করুন তাদের নিজেদের সার্ভার রয়েছে, সেখান থেকে তা দিচ্ছে, কিন্তু এখানেও তো সেই প্রশ্ন থেকেই যাচ্ছে, সার্ভার চালাতে কি খরচ হচ্ছে না ?  তাহলে কিভাবে দিচ্ছে  ?

এসব প্রশ্ন কিন্তু অনেকেরই মাথায় আসে, কিন্তু সেইসব রসালো আর লোভনীয় বিজ্ঞাপন দেখে আম জনতা সব ভূলে গিয়ে,  নিজের বিবেক বুদ্ধি বিসর্জন দিয়ে, ওইসব প্রতারক বাটপার দের কাছে, নিজেদের পাছা বিলিয়ে দেয়, আর তারা পুককি মেরে দেয়ার পর, বলে “ধরা খাইছি,ধোকা খাইছি,বাটপার, চোর, ইত্যাদি ইত্যাদি।

অতঃপর,  ফলাফল স্বরূপ অনলাইনে কোন বিজ্ঞাপন দেখলেই, তখন পুরনো পাছার ব্যথা আবার মাথা চাড়া দিয়ে উঠে, আর সবাইকে ঢালাওভাবে সন্দেহ করা শুরু হয়। ( শব্দ দুটি ব্যবহার করার জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত) 

আবার, অনলাইনে কিছু অতি উচ্চ শিক্ষিত আবাল দেখা যায়, যারা কিনা পুরনো আর লাইক বেশি ওয়ালা পেজ গুলোকেই রিয়েল মনে করেন, তাদের উদ্দেশ্য বলি,, ভাই টাকা হলে এরকম পেজ আর লাইক চুটকিতেই পাওয়া যায়। নতুন মানেই যেমন খারাপ নয় তেমনই পুরান মানে যে ভালোই হতে হবে এমন টাও নয়, এখন আবার কেউ কেউ বলবেন, তাহলে ভাই ভালো প্রতিষ্ঠান চিনবো কেমনে ?

কেমনে আবার তাদের কপাল দেখে,তাদের কপালে বড় করে লেখা থাকে তারা ভালো, কি বুঝেন নাই তাই তো ?  আরে ভাই ঘরের মেয়ে বিয়ে দিতে গেলে ভালো জামাই কেমনে খুঁজেন ? সেভাবেই খুঁজেন।

আর এটা তো বাঙালির স্বভাব,  সব কিছুর মধ্যে এক্সপেরিয়েন্স খোঁজা, আরে ভাই কাজ করলেই তো অভিজ্ঞতা হবে তাই না, অভিজ্ঞতার জন্য কাজ না দিলে কেমনে হবে, সে করতে পারে কিনা এটা দেখেন এর আগে করেছে কি না এটা দিয়ে কি করবেন। তাহলে এক কাজ করবেন এরপর থেকে বিয়ে করার সময় ২০ বছরের অভিজ্ঞতা সম্পন্ন পাত্র আর পাত্রী খুঁজবেন।

আমরা যেমন বলি ৫ বছরের বেশি সময় ধরে কাজ করছি,  আচ্ছা ভাই এবার বলুন প্রথম সময় তো আমরাও নতুন ই ছিলাম তাইনা, নতুন বলে কেউই যদি আমাদের কাজ না দিতো তাহলে আজ কিভাবে বলতাম যে, আমরা ১০ বছর ধরে কাজ করি আমাদের ১০ হাজার গ্রাহক আছে ??? তাই আমাদের উচিত নতুনদেরও সুযোগ করে দেয়া।

জেনুইন cPanel সহ ১০০% অ্যাকাউন্ট মালিকানায় ডোমেইন কিনুন।

লোভনীয় বিজ্ঞাপনের ফাঁদ থেকে বেড়িয়ে আসুন, যাচাই করে দেখুন সস্তায় ভালো সার্ভিস দেয়ার কথা বলে আপনার হোস্টিং প্রোভাইডার প্রতিষ্ঠান আপনাকে ক্র্যাক করা cPanel দিচ্ছে না তো ? ওয়েবসাইট তৈরির পর কোন সমস্যা হলে দেখা যাচ্ছে আর তারা সমাধান দিচ্ছে না, তাদের পেজে মেসেজ করলে ২৪ থেকে ৭২ ঘন্টা পরেও রিপ্লাই পাচ্ছেন না, এমনটা হলে তো আপনিও আপনার কাস্টমার দের ঠিক মতো সার্ভিস দিতে পারবেন না, এছাড়াও অনলাইনে ব্যবসা প্রতিষ্ঠান বা যে কোন ধরনের ওয়েবসাইট তৈরির ক্ষেত্রে কমদামী বা সস্তা হোস্টিং ব্যবহার করাটা হবে আপনার সবথেকে বড় বোকামী! বিভিন্ন প্রলোভন দেখিয়ে সস্তা দামে ডোমেইন/হোস্টিং বিক্রি ও ওয়েবসাইট তৈরী করে ২য় বছর ডোমেইন আটকে দেয়া এবং রিনিউ এর জন্য বাড়তি টাকা চাওয়ার ঘটনা প্রায়ই শোনা যায়। সস্তায় ওয়েবসাইট তৈরির পর বিভিন্ন সময়ে সাইট বন্ধ করে দিয়ে নানান অজুহাতে অর্থ আাদায়ের ঘটনা অহরহ। বর্তমানে “হোস্টিংস্পীড” SEO তে অনেক বড় একটি ফ্যাক্টর। সামান্য কিছু টাকা বাচাঁতে গিয়ে সস্তা হোস্টিং কিনে কোন উপকার তো হবেই না বরং আপনার অর্থ এবং সময় উভয়ই নষ্ট হবে। তাই, আমরা দিচ্ছি সুপার ফাস্ট বিজনেস কোয়ালিটির হোস্টিং যা SEO এর জন্য সহায়ক এবং এর cPanel ও প্রচুর ফিচার সমৃদ্ধ! আর এইসকল প্রতারণা এড়াতে সরাসরি আমাদের ওয়েবসাইটে এসে নিজের একাউন্ট থেকে ওয়েবসাইট অথবা ডোমেইন, হোস্টিং নিজেই অর্ডার করুন কোন রকম ঝামেলা ছাড়াই, জেনুইন cPanel সহ ১০০% অ্যাকাউন্ট মালিকানায় ডোমেইন কিনুন PopularHostBD থেকে, আর সেটা আপনার নিজের ইমেইল দিয়েই। ফলে, আপনি অনায়াসে নিজের সকল ডোমেইন ও হোস্টিং সহ ওয়েবসাইট/সফটওয়্যার নিজেই ম্যানেজ করতে পারবেন এতে আপনার ডোমেইনের উপর কেবলমাত্র আপনারই পূর্ণ কন্ট্রোল থাকবে। এবং আপনি লগ-ইনও করবেন সরাসরি আপনার নিজের একাউন্টে।
মনে রাখবেন আপনার ডোমেইন আপনার অধিকার।

সস্তা হোস্টিং vs প্রো হোস্টিং?

আমরা সস্তা এবং দামী উভয় ধরনের হোস্টিং নিয়েই কাজ করেছি। এই অভিজ্ঞতা থেকে আমরা দেখেছি- সস্তা হোস্টিং কিনে কিছু টাকা বাচালেও ভবিষ্যতে সাইট স্লো হওয়ার কারনে বেশ পস্তাতে হয়।

সস্তা হোস্টিং থাকবে স্লো, cPanel এ থাকবে না ভাইরাস স্ক্যানারের মত অনেক প্রিমিয়াম ফিচার, আর এখন তো স্লো সার্ভার SEO-তেও ক্ষতিকর। স্লো সার্ভার আপনার বিক্রয় কে কমিয়ে দিবে যা আপনি বুঝতেও পারবেন না। এ সকল কারনে আমরা সস্তা সার্ভিস দেয়া বন্ধ করে দিয়েছি।

আমাদের টার্গেট- “স্ট্যান্ডার্ড প্রাইসে কোয়ালিটি সার্ভিস” দেয়া। সস্তা সার্ভিস কোম্পানীর সুনাম এবং ক্লাইন্টের মূল্যবান সময় নষ্ট ছাড়া আর কিছুই রিটার্ন দিবে না।

এখন সার্ভিস গ্রহণ করুন আরো সহজে, আমাদের মোবাইল অ্যাপস এর মাধ্যমে, ক্লায়েন্ট এরিয়া লগ-ইন, নতুন ক্লায়েন্ট একাউন্ট রেজিস্ট্রেশন, ডোমেইন ও হোস্টিং কন্ট্রোল প্যানেল (সি-প্যানেল), ডোমেইন রেজিষ্ট্রেশন, ডোমেইন, হোস্টিং ওয়েবসাইট রিনিউ সহ আমাদের সকল ধরনের সার্ভিস উপভোগ করুন। তাছাড়া আমাদের ২৪/৭ হটলাইন এবং অ্যাপস এ তাৎক্ষনিক সাপোর্ট টিকেটের ব্যবস্থা তো রয়েছেই।

Download our Apps

 

বিস্তারিত জানতে 💬 𝐈𝐧𝐛𝐨𝐱 করুন অথবা কল করুন – 09638117711

পেমেন্ট সাপোর্ট : Bkash, Rocket, DBBL, Visa Card, Master Card (অনলাইন গেটওয়ের মাধ্যমে পে করলে ইনস্ট্যান্ট একটিভ )
কেনো নিবেন আমাদের থেকে: 24/7 কাস্টমার সেবা, নিশ্চিন্তে নিতে পারেন সার্ভিস।

ফেসবুকে আমরা : POPULAR HOST BD

আরো পড়ুন : তেলবাজদের তেলবাজি

আরো পড়ুন : হোস্টিং কিনে ঠকছেন না তো ?

আরো পড়ুন :    হরেক রকম কাস্টমার রঙ-বেরঙের প্রশ্ন

 

About POPULAR HOST BD

POPULAR HOST BD IT company in Bangladesh ICT sector. POPULAR HOST BD is the Best domain & web hosting company in Bangladesh. POPULAR HOST BD providing cheap domain price and qualityfull SSD hosting with Top security and 99.99% up-time & Quality service guaranteed. We Also provide Web Server, Web Design & Development, Digital Marketing, Software development, Bulk SMS, Online Radio, Graphic Design Etc…  
error: Content is protected !!